মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

ফ্রন্ট ডেস্ক

জেলা প্রশাসক কার্যালয়ের বিভিন্ন শাখায় প্রতিদিন আগত সেবা প্রত্যাশীদের কাছে সেবা প্রদানের লক্ষে অফিসের সম্মুখভাগে একজন কর্মচারীকে নিযুক্ত করা হয়েছে। যিনি জনগণকে তার প্রত্যাশীত সেবা সম্পর্কে ধারণা প্রদান করবে। যেমন- এই সেবা কোন শাখাতে, কার কাছে, কত দিনে পাওয়া যাবে। এর জন্য কি কি ফরম, কাগজপত্র প্রযোজন হবে । কত টাকা লাগবে। এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য ও অভিযোগ সম্পর্কেও এই হেল্পডেক্স এর মাধ্যমে জানা যাবে।

নড়াইল জেলার সর্বস্তরের জনসাধারণ এতে উপকৃত হবেন । অত্র কার্যালয় থেকে প্রতিদিন কমপক্ষে পাঁচ শতাধিক মানুষ বিভিন্ন শাখা থেকে সেবা নিয়ে থাকেন। যেমন-পাসপোর্ট, জমির পরচা, বালু, জল মহাল ইজারা, ভূমি বন্দোবস্ত, ট্রেজারী সেবা, অত্যাবশ্যকীয় পণ্য, বন্দুক ইত্যাদির লাইসেন্স প্রদান  এবং সাধারণ মানুষকে আইনগত সহায়তা প্রদান করা হয়ে থাকে।

এই হেল্পডেক্স স্থাপণের ফলে সাধারণ জনগণ ব্যাপারটিকে খুবই ইতিবাচক হিসেবে নিয়েছেন। বিশেষ করে অনেক নিরক্ষর বা স্বল্প শিক্ষিত মানুষেরা অফিসে ঢুকেই তাদের করণীয় সম্পর্কে সঠিক ভাবে জানতে পারছে । এতে সময় এবং শ্রমের অপচয় রোধ হয়ে কাজের গতি বৃদ্ধি পেয়েছে । জনগণের হয়রানি অনেক কমে গিয়েছে।

সেপ্টেমবর, ২০০৯ থেকে জনসাধারণকে অধিকতর সেবা প্রদানের লক্ষে এই উদ্যোগটি গ্রহণ করা হয় । সমগ্র নড়াইল জেলার অধিবাসীরা এবং জেলা প্রশাসকের কার্যালয়, নড়াইল এর সকল শাখা এই উদ্যোগের আওতাভূক্ত ।

ছবি